ঋক কুণ্ডু – “ বিসর্জিত দুর্গা ”

Spread the love

বিভাগঃ গল্প
Kobita 1

শিল্পীঃ সুদীপ চক্রবর্তী

অনেক রাত হয়ে গেল নার্সিংহোম থেকে বের হতে। সাথে লাবনী। বিয়ের দুবছর হওয়া সত্ত্বেও সব রকম সুখ থেকে রোহিত বঞ্চিত। জীবনের চূড়ান্ত সত্যকে না মেনে উপায় নেই। সেও মেনে নিয়েছে। ডাক্তারবাবুর কথা গুলো কানে বাজছে তার। লাবনী আর ক’দিনই আছে। শারীরিক সুখ না পেলেও মন থেকে লাবনী কে ভালোবেসেছিল সে। আজ যেন আবার তার চোখে জল।

ডাক্তারি কাগজ-পত্র গুলো লাবনীর হাতে দিয়ে রোহিত তাকে ট্যাক্সিতে উঠিয়ে দিলো। ড্রাইভারকে বলল, ” কলেজস্ট্রিট “। লাবনী ক্লান্ত কন্ঠে প্রশ্ন করল “তুমি যাবে না?”

“আমার কাজ আছে।তুমি বাড়ি যাও। আমি পরে যাচ্ছি।”

ট্যাক্সির জানালার বাইরে তাকিয়ে সে তার জীবনের ব্যর্থতার কথা গুলো ভাবছিল। হঠাৎ খেয়াল হল গাড়ি রং রুটে যাচ্ছে। বিস্মিত লাবনী ড্রাইভারকে কৌতুহলী ভাবে জিজ্ঞেস করে ” কোথায় নিয়ে যাচ্ছেন আমাকে?”

ড্রাইভার নিশ্চুপ। গাড়ির স্পিড দ্বিগুন। সে রোহিতকে ফোন করার চেষ্টা করছে।কিন্তু আউট অফ রিচ। ড্রাইভার গাড়ি থামাল। নির্জন জায়গা। তার শত আর্তনাদেও সাড়া দেওয়ার কেউ নেই।সমস্ত ইজ্জত লুটে নেওয়ার পর ড্রাইভার নদীতে ছুড়ে ফেলে দিল লাবনীর দেহকে। কাজ শেষে পরম তৃপ্তির হাসি ফুটে উঠল তার মুখে। ঠিক তখনই তার চোখে পড়ল সিটের ওপর পড়ে থাকা মেডিক্যাল রিপর্টে। মূহুর্তেই তার উজ্জ্বল মুখটা ফ্যাকাসে হয়ে গেল। রিপর্টে লেখা লাবনী এইচ.আই.ভি পজিটিভ।

অসুরকে বধ করে বিসর্জিত দূর্গা প্রতিমার মতো ভেসে যাচ্ছে লাবনীর দেহ। জীবনের অন্তিম যুদ্ধে লাবনী আজ বিজয়িনী।

সমাপ্ত

Spread the love
বিষ্ণু নাগর – “ ঈশপের গল্প ”
“ জেনারল অব দি ডেড আর্মি ” – ইসমাইল কাদারে
Close My Cart
Close Wishlist
Recently Viewed Close

Close
Navigation
Categories

Add address